স্বাস্থ্য অধিদপ্তরে ১ হাজার ১৫৬ জনের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি

govtকমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদে অস্থায়ী ভিত্তিতে ১ হাজার ১৫৬ জন লোক চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এ নিয়োগের বিষয়টি জানা গেছে। এ পদে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা ব্যতীত সব জেলার প্রার্থী আবেদনের সুযোগ পাবেন। আবেদন করা যাবে ১২ মার্চ পর্যন্ত। এ চাকরির মেয়াদ কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) অপারেশনাল প্ল্যানের (জানুয়ারি ২০১৭ থেকে জুন ২০২২) মেয়াদ পর্যন্ত বলবৎ থাকবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এ পদে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের কম্পিউটার পরিচালনায় দক্ষতাসম্পন্ন (অফিস ও ইন্টারনেট) হতে হবে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং শূন্য পদের বিপরীতে ইউনিয়নের সংশ্লিষ্ট সাবেক ওয়ার্ড অথবা একই ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে। সিটি করপোরেশন অথবা পৌর এলাকার বাসিন্দারা এ পদে আবেদন করতে পারবেন না। বয়স হতে হবে ১২-০৩-২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংশ্লিষ্ট সাবেক ওয়ার্ড ও মহিলা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। শূন্য পদের তালিকা কমিউনিটি বেইজড হেলথ কেয়ারের (সিবিএইচসি) ওয়েবসাইট www.communityclinic.gov.bd এবং জেলা সিভিল সার্জন অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখে অফিস চলাকালীন সময়ের মধ্যে ‘লাইন ডাইরেক্টর, কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি), সিবিএইচ কার্যালয়, বিএমআরসি ভবন (২য় তলা), মহাখালী, ঢাকা ১২১২—বরাবর অনলাইনে আবেদন করতে হবে। সরাসরি বা হাতে হাতে কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।

কমিউনিটি বেইজড হেলথ কেয়ারের (সিবিএইচসি) ওয়েবসাইট www.communityclinic.gov.bd এ প্রবেশ করে অনলাইন অ্যাপ্লিকেশন ফরমের মাধ্যমে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মানুযায়ী আবেদন করতে হবে। প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ১১৭.৫০ টাকা অফেরতযোগ্য বিকাশের মাধ্যমে আবেদনপত্র জমা করার ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা
আগামী ১২ মার্চ-২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।