স্পেন প্রবাসী বীরদের সংবর্ধনা দেওয়া হবে: বাহাউদ্দিন নাসিম

bahauddin nasimগত ২ রা মে স্পেনের রাজধানী মাদ্রিদে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আঃ মালেককে প্রতিহত করে স্পেন আওয়ামী লীগের নেতা কর্মী।মালেকের বিরুদ্ধে বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রী ও জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে কটুক্তি এবং প্রধানমন্ত্রীর সর্বশেষ লন্ডন সফরের সময় তার গাড়ি বহরের উপর ডিম নিক্ষেপের অভিযোগ করে আসছে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগ।তারই সূত্র ধরে গত ২ রা মার্চে মাদ্রিদের একটি রেস্তরায় বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার ও জঙ্গীদের তহবিল সংগ্রহের জন্য সেমিনারের আয়োজন করে মালেক গং।

এই খবর বাংলাদেশ কমিউনিটিতে ছড়িয়ে পরলে স্পেন আওয়ামী লীগের নেতৃবৃন্দের ঐকান্তিক প্রচেষ্টায় এহেন দেশ বিরোধী কর্মকান্ড প্রতিহত হয় এবং আঃ মালেক শারীরিক ভাবে লান্চিত হয়,একটি ভিডিওতে আঃ মালেককে ভয়ে কাঁপতে দেখা গেছে।এ ঘটনায় মাদ্রিদ পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপি-জামাতের ৪ জন কর্মীকে আটক করে এবং আওয়ামী লীগের কয়েক জনের নামে মামলা হয়।

এই ঘটনার পর স্পেন বিএনপির কতিপয় ব্যাক্তি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বাহাউদ্দিন নাসিমের নাম ভাঙ্গিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ভয়ভীতি দেখিয়ে আসছে।

উপরোক্ত বিষয়টি সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক শামিম হক বাহাউদ্দিন নাসিমের দৃষ্টিগোচর করলে,জনাব নাসিম তাকে বলেন এ তথ্য সম্পুর্ন ভিত্তিহীন,বানোয়াট এবং মিথ্যুক বিএনপি জামাতের মনগড়া কল্পকাহিনী।জনাব নাসিম মালেক গংদের প্রতিহতকারী প্রত্যেক সদস্যকে বীর বলে সম্বোধন করেন এবং আগামীতে যখন স্পেন আওয়ামী লীগের সাহসী যোদ্ধারা বাংলাদেশে আসবে তখন তাদের বিমান বন্দরে বীরোচিত সংবর্ধনা দেওয়া হবে এবং বাংলাদেশ আওয়ামী লীগ সর্বদা তাদের পাশে থাকবে।

এ প্রসঙ্গে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক শামিম হক বলেন,ঘটনার সময় আমি মাদ্রিদে উপস্থিত ছিলাম।আমি বিশেষ ধন্যবাদ জানাই মোঃ জাকির হোসেন,ফারুক আহমেদ মবিন, আখতারুজ্জামান, কাজী পারভেজ,ইফতেখারুল আলমকে।তাদের ঐ দিনের বীরোচিত কর্মকান্ডে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগ কৃতজ্ঞ এবং এমন কর্মীর জন্য গর্ববোধ করি।এই বিষয়টি নিয়ে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি শ্রী অনিল দাশগুপ্ত দলের সর্বোচ্চ নীতিনির্ধারনি মহলের সাথে কথা বলেছেন এবং স্পেন আওয়ামী লীগের পাশে থাকার দৃড় প্রত্যয় ব্যাক্ত করেছেন।

শামীম হক আরো বলেন সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশগুপ্তের সাথে আলোচনা করে ইউরোপের মাটিতে তাদের জমকালো সংবর্ধনা আয়োজনের ব্যাবস্থা গ্রহন করা হবে।

বিশেষ অনুসন্ধানে জানা গেছে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের একটি গ্রুপ বিষয়টি অর্থের বিনিময়ে সমঝোতার চেষ্টা চালিয়ে যাচ্ছে।