সাবধান! আবারও যেভাবে ছড়াচ্ছে মরণঘাতী ব্লু হোয়েল গেম

blu helপপকর্ন কার্নিভাল নামে ছড়ানো হচ্ছে আত্মহত্যায় প্ররোচিত করার জন্য বিশ্বব্যাপী আলোচিত গেম ‘ব্লু হোয়েল’ এর লিঙ্ক। ভারতের কান্ট্রি কোড ব্যবহার করে একটি নম্বর থেকে এই লিঙ্ক ছড়ানো হচ্ছে বলে দাবি করছেন অনেক ফেসবুক ব্যবহারকারী।

+৯১৭৫৭৪৯৯৯০৯৩ নম্বর থেকে ফোন করে প্রথমে টার্গেটকৃত নম্বরটি ট্র্যাক করে এই ফাঁদে ফেলা হয় বলে দাবি করছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা।

অনেকেই দাবি করেন, উপরোক্ত নম্বরটি থেকে প্রথমে ফোন করে কিংবা ‘পপকর্ন কার্নিভাল’ নামে একটি লিঙ্ক পাঠানো হয়। এটাই ব্লু হোয়েলের গোপন লিঙ্ক।

তারা আরও দাবি করেন, ওই নম্বর থেকে কল করে কিংবা লিঙ্ক পাঠিয়ে ফোন হ্যাক করে গেমটি খেলতে বাধ্য করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচিত হওয়া এ বিষয়টি সময় নিউজের পক্ষ থেকে যাচাই করা সম্ভব হয়নি। এই গেমে আসক্ত হয়ে যেহেতু এরই মধ্যে একজন কিশোরী আত্মহত্যা করেছেন এবং আরও দুজন কিশোরকে এই গেমে আসক্ত অবস্থায় পাওয়া গেছে তাই সচেতনতার বিষয়টি বিবেচনায় নিয়ে পাঠকদের জন্য তথ্যটি তুলে ধরা হলো।

প্রসঙ্গত, সারা বিশ্বে এই গেম খেলে এরই মধ্যে অনেকের মৃত্যুর সংবাদ পাওয়া গেলেও সম্প্রতি হলিক্রস স্কুলের স্বর্ণা নামের এক শিক্ষার্থী এই গেম খেলে আত্মহত্যা করেছেন। এরপর এই গেম সম্পর্কে বিস্তারিত সংবাদ প্রকাশিত হলে আরও দুজন অভিভাবক জানিয়েছেন তাদের নিকটাত্মীদের এই গেমে আসক্ত হওয়ার কথা।