সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের নির্বাচনী প্রচার অভিযান গ্রীস থেকে শুরু

shamimআগামী নির্বাচন সামনে রেখে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ আনুষ্ঠানিক ভাবে প্রচার অভিযান শুরু করেছে।গতকাল গ্রীসের রাজধানী এথেন্সের এক রেস্তরায় গ্রীস আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত নির্বাচনী প্রচারনা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।গ্রীস আওয়ামী লীগ সভাপতি মান্নান মাতব্বরের সভাপতিত্বে উক্তসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শামীম হক যুগ্ন সাধারণ সম্পাদক সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যাপক এম এ হাসেম ও হাসান ইকবাল সাধারণ সম্পাদক ইতালি আওয়ামী লীগ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে শামীম হক বলেন নৌকার কোন বিকল্প নাই,আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হলে সকলকে নিজেদের ভেদাভেদ ভুলে বিশ্বনেত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা ঘরে ঘরে তুলে ধরতে স্বাধীনতার স্বপক্ষের সকল মুজিব সৈনিককে বাংলাদেশে যাওয়ার আহবান জানান।তিনি বলেন নির্বাচন অনুষ্ঠিত হতে আর মাত্র তিন মাস সময় আমাদের হাতে আছে এই সময়কে যদি যথাযথ ব্যাবহার করে নৌকার প্রচার অভিযান চালানো যায় তাহলে নৌকা অবশ্যই বিজয়ী হবে।শামীম হক আরো বলেন প্রবাসীদের কষ্টার্জিত উপার্জিত রেমিটেন্স বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বিশেষ ভূমিকা রেখেছে।স্বাধীনতা সংগ্রাম,৭৫ পরবর্তি সময় এবং ১/১১ সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারে অপশাসনের বিরুদ্ধে প্রবাসীরা দূর্বার আন্দোলন গড়ে তুলে বাংলাদেশ আওয়ামী লীগ ও শেখ হাসিনার পাশে দাড়িয়ে ছিল তাই এখন আর বসে থাকার সময় নাই।তিনি সবাইকে ব্যাক্তি স্বার্থের উর্ধে উঠে কাঁধে কাঁধ মিলিয়ে দলের জন্য কাজ করার আহবান জানান এবং নৌকার আনুষ্ঠানিক প্রচারনা কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষনা করেন।

বিশেষ অতিথির বক্তব্য অধ্যাপক এম এ হাসেম একটি মহতি অনুষ্ঠান আয়োজনের জন্য গ্রীস আওয়ামী লীগকে ধন্যবাদ জানান এবং ঐক্যবদ্ধ হয়ে নৌকার প্রচার করতে সবাইকে অনুরোধ করেন।তিনি আরো বলেন দেশের ৬৬% মানুষ এখন জননেত্রী শেখ হাসিনার পক্ষে। বিএনপি-জামায়াত জোট তাদের নিশ্চিত পরাজয় জেনে নির্বাচন নিয়ে বিভিন্ন তালবাহানা করছে।

এ সময় ইতালি আ’লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, আসুন আমরা প্রবাসী আ’লীগের নেতাকর্মীরা নৌকার পক্ষে কাজ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয় ছিনিয়ে আনি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনাকে আবারও দেশ শাসনের সুয়োগ করে দিয়ে বাংলার মানুষের ভাগ্যে পরিবর্তনে সহযোগিতা করি।

বাবুল হাওলাদার সাধারণ সম্পাদক গ্রীস আওয়ামী লীগ ও মোখলেসুর রহমান রাহিমের সঞ্চালনায় অন্যান্য অতিথির মাঝে বক্তব্য রাখেন আব্দুল কুদ্দুস, গোলাম মাওলা, আহসান উল্লাহ হাসান, খালেক মাতুব্বর, শেখ আলামিন, আবিদ হানজালা, শেখ কামরুল ইসলাম,রফিকুল ইসলাম নান্টু সভাপতি গ্রীস শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ সহ আওয়ামী লীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।