রমজানে কেনাকাটায় ৭০% পর্যন্ত ছাড়

Screenshoসংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আগামীকাল বৃহস্পতিবার (১৭ মে) শুরু হবে পবিত্র মাহে রমজান। এ উপলক্ষে আমিরাতের ব্যবসায়ীরা বেশিরভাগ পণ্য সামগ্রীতে দিয়েছেন ২০% থেকে ৭০% পর্যন্ত বিশেষ ছাড়।

মূল্যহ্রাস থেকে বাদ পড়েনি ফল-মূল, শাক সবজি, তরকারি, পোশাক ও তৈজসপত্রসহ ব্যবহার্য পণ্য সামগ্রী। আমিরাত সরকারের কঠোর তদারকিতে প্রতিটি মার্কেটে স্থানীয়দের পাশাপাশি প্রবাসীরাও এ বিশেষ ছাড়ে কেনাকাটায় সন্তুষ্ট।

রমজান মাসকে সামনে রেখে প্রতিবছর আমিরাতের সুপার মার্কেটগুলোতে বিশেষ ছাড়ে জিনিসপত্র বিক্রি করা হয়। এখানকার বড় বড় মার্কেটগুলোর সঙ্গে বাংলাদেশি মালিকানাধীন সুপার মার্কেট ও হাইপার মার্কেটগুলোতেও এ বিশেষ ছাড় দিয়ে আসছেন দেশীয় ব্যবসায়ীরা। এতে বিক্রয়ে বেশ সাফল্যও পেয়েছেন বলে জানান বাংলাদেশি বেশ কয়েকজন ব্যবসায়ী।

রমজানে ভোগ্যপণ্যসহ অন্যান্য পণ্যে বিশেষ ছাড় ও মান বিবেচনায় সস্তা পেয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দেশি হাজার হাজার প্রবাসী আমিরাতের বিভিন্ন জায়গা থেকে মালামাল কার্গোর মাধ্যমে পাঠাচ্ছেন নিজ নিজ দেশে।

সংযুক্ত আরব আমিরাতে শুধু রমজানে নয়; নববর্ষ, জাতীয় দিবসসহ যেকোন বিশেষ দিববস বা দিনকে সামনে রেখে এখানকার মার্কেট বা বিপনিকেন্দ্রে রাখা হয় বিশেষ মূল্যছাড়।