যে কারনে কলকাতার সব সিরিয়ালের শুটিং বন্ধ!

serialভারতীয় বাংলা সব টিভি সিরিয়ালের শুটিং বন্ধ। অনির্দিষ্ট সময়ের জন্য এই ধর্মঘটের ডাক দিয়েছে টালিউডের প্রায় সবগুলো স্টুডিও। পূর্বঘোষণা অনুসারে সোমবার (২ জুন) থেকে কোনো সিরিয়ালেরই দৃশ্যায়ন হচ্ছে না বলে নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম।

ধর্মঘটের ডাক দিয়েছে বাংলা সিরিয়ালের শিল্পীরা। ভারতীয় গণমাধ্যম জানায়, অনেক দিন থেকেই বাংলা সিরিয়ালের সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীরা তাদের নানা সমস্যা নিয়ে প্রযোজকদের সঙ্গে কথা বলতে চাচ্ছেন। কিন্তু প্রযোজকেরা সেসব কথায় কান দিচ্ছেন না। আলোচনায় বসতেও রাজি হচ্ছেন না। তাই বাধ্য হয়ে ধর্মঘট শুরু করেছেন শিল্পীরা।

জানা গেছে, অনেক দিন থেকেই গভীর রাত পর্যন্ত সিরিয়ালের শুটিং হচ্ছে। কাজের কোনো নির্দিষ্ট সময়সীমা নেই। এর ফলে শিল্পীদের ওপর অতিরিক্ত চাপ পড়ছে। একদিকে যেমন অতিরিক্ত কাজের চাপে পড়ে শিল্পীরা অসুস্থ হয়ে পড়ছেন, আবার কাজের মানও ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই প্রযোজকদের অবশ্যই কাজের জন্য নির্দিষ্ট সময় বেঁধে দিতে হবে।

এদিকে শিল্পীরা যেই ধর্মঘট শুরু করেছেন, সেটা দ্রুত সমাধান না হলে বড় ধরণের ক্ষতির মুখে পড়বে ভারতীয় বাংলা সিরিয়াল। বিশেষ করে টিভি চ্যানেলগুলোতে চলমান সিরিয়ালগুলোর কাজ আটকে গেলে প্রযোজক ও চ্যানেলগুলো বিরাট ক্ষতিগ্রস্থ হবে। দু’একদিনের মধ্যে প্রযোজকদের সঙ্গে বৈঠকে বসবে শিল্পীদের সংগঠন। এই বৈঠকের মাধ্যমে সমস্যাটির সমাধান হয়ে যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।