ভারত-শ্রীলঙ্কা ফাইনালে এ কি কাণ্ড

finalদহাস কাপের ফাইনালে ভারত আর শ্রীলঙ্কা খেলছে ধরে নিয়েই আমন্ত্রিত অতিথিদের জন্য গাড়ির পাস ছাপিয়েছিল আয়োজকরা। সেরকম একটি পাসের ছবি নিজের ফেসবুকে দিয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়।

শুক্রবার সেমিফাইনালে পরিণত হওয়া প্রাথমিক পর্বের শেষ ম্যাচে স্বাগতিকদের ২ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। সবার আগে ফাইনাল নিশ্চিত করে বসে আছে ভারত। রোববার ফাইনালে খেলবে প্রতিবেশী দুই দেশ।

বাংলাদেশের খেলা দেখতে শ্রীলঙ্কায় রয়েছেন সাংসদ ও সাবেক ক্রিকেটার নাঈমুর। শুক্রবার বাংলাদেশের জয়ের পর ফাইনালের গাড়ির পাসের ছবি পোস্ট করে তিনি প্রশ্নবোধক চিহ্ন দিয়ে লিখেছেন ফাইনাল? তার পোস্টের নিচে অনেকে প্রশ্ন করেছেন তাহলে কি আয়োজকরা কি ছোট চোখে দেখেছে বাংলাদেশকে?

নিদহাস কাপের প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে শুভ সূচনা করেছিল শ্রীলঙ্কা। ওদিকে ভারতের কাছে হেরে বিবর্ণ শুরু ছিল বাংলাদেশের। পরে দুদলের পথরেখা বদলেছে নাটকীয়ভাবে। প্রথম মুখোমুখিতে লঙ্কানদের দেওয়া ২১৫ রান তাড়া করে ইতিহাস গড়ে জিতে যায় বাংলাদেশ। শ্রীলঙ্কা পরে হারে ভারতের কাছে। বাংলাদেশকেও আবার হারিয়ে ফাইনালে পা রাখে রোহিত শর্মার দল। শেষ ম্যাচটা তাই হয়ে দাঁড়ায় অলিখিত সেমিফাইনালে। সেই ম্যাচে নাটকীয়ভাবে ছক্কা মেরে বাংলাদেশকে ফাইনালে উঠান মাহমুদউল্লাহ রিয়াদ।