ব্রাজিল দলের বাসে সমর্থকদের হামলা

brazilঅন্য কোন দল হলে হয়তো কোয়ার্টার ফাইনালে ওঠার দরুণ বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা পেতেন। কিন্তু ব্রাজিলিয়ানরা রাশিয়া বিশ্বকাপ থেকে রানার্স আপ হলেও প্রশংসা পেতেন না। কারণ তাদের কাছে সাফল্য বলতে ফাইনালের শিরোপা জেতা। আর বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হেরে বিদায় নেওয়া তো ব্রাজিল ফুটবলের জন্য বড় ব্যর্থতা। এবার তারই বহিঃপ্রকাশ দেখা গেল।

রাশিয়া বিশ্বকাপ থেকে হেরে দেশে ফিরেছেন ব্রাজিল ফুটবলাররা। কয়েকজন অবশ্য স্পেনের রাজধানী মাদ্রিদে নেমেছেন বলে খবর। তবে যারা দেশে নেমেছেন তারা অনাকাঙ্খিত এক ঘটনার মুখোমুখি হয়েছেন। ব্রাজিল দলের বাসে ক্ষুব্ধ সমর্থকরা ইট পাটকেল ছুড়েছেন। তাদের হামলার মুহূর্তে বাস দাঁড়িয়ে পড়ে। এরপর আবার যাত্রা শুরু করে।

সেলেকাওদের টিম বাসে হামলা করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব এবং টুইটারে ছড়িয়ে পড়েছ। তাতে সমর্থকদের বাস লক্ষ্য করে ঢিল মারতে দেখা গেছে। এছাড়া ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরণের প্রতিক্রিয়া দেখা গেছে। ভিডিওর নিচে অনেকে অবিশ্বাসের সুরে লিখেছেন, সত্য ঘটনা এটা।

কেউ আবার লিখেছেন দেখুন যেভাবে ব্রাজিলের ফুটবলারদের দেশের মানুষ তাদের সাদরে সম্ভাষণ জানালো। কারো মন্তব্য বিষয়টি মানতে পারলাম না। কেউ ঘটনার ব্যাখ্যা দিয়ে লিখেছেন বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হারের পর ব্রাজিল দলের বাসে সমর্থকদের হামলা। বাসে ভক্তরা ‘ডিম’ ছুড়ে মেরেছেন বলেও মন্তব্য কারও কারও।