৩৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণদের নন ক্যাডার পদে নিয়োগ ৫৭৮জন

bcs

৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে ৫৭৮জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার বিকালে কমিশনের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

তার আগে দুপুরে অনুষ্ঠিত কমিশনের বিশেষ সভায় প্রথম শ্রেণির (৯ম গ্রেড) শূন্যপদে ৫৭৮জন প্রার্থীকে নন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে।

এবার কোনও বিসিএস থেকে সর্বোচ্চ সংখ্যক প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে চাকরির সুপারিশ করা হয়েছে।

গত বছরের ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি।

বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য এক হাজার ৩১৪ জনকে সুপারিশ করে কমিশন। তবে ৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন চার হাজার ৭৬৮ জন।

চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পান না, তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু হয় ৩১তম বিসিএস থেকে।

পিএসসির প্রতি পরীক্ষার্থীদের শতভাগ আস্থা রাখার আহ্বান জানিয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, আমরা সময়মতো ৩৭তম বিসিএস নন-ক্যাডারের প্রথম দফার ফলাফল প্রকাশ করেছি।

১৫০ জনকে সমাজসেবা অধিদফতরের সমাজসেবা অফিসার পদে, খাদ্য অধিদফতরের উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পদে ৫২ জন, ২৩ জনকে নির্বাচন কমিশন সচিবালয়ের উপজেলা।

থানা নির্বাচন অফিসার পদে, নিবন্ধন পরিদফতরের সাব-রেজিস্ট্রার পদে ৪০ জন, পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক পদে ৩১ জনসহ মোট ৭৮ ক্যাটাগরির ৫৭৮টি পদের জন্য সুপারিশ করে ফল প্রকাশ করা হয়।