নেপালের পর আবারও বিমান দুর্ঘটনা, সবাই নিহত

bimanনেপালের ত্রিভূবন বিমানবন্দরে ভয়াবহ বিমান দুর্ঘটনার সপ্তাহ না ঘুরতেই এবার ফিলিপাইনে বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১০ জন নিহত হয়েছে। শনিবার সকালে রাজধানী ম্যনিলার বুলাচান বিমানবন্দর থেকে উড্ডয়নের কয়েক মিনিট পরই বিধ্বস্ত হয় বিমানটি।

এটি ছিল ছয় আসনবিশিষ্ট একটি ছোট বিমান। এ খবর দিয়েছে সিএনএন। খবরে বলা হয়, দ্য পিপার-২৩ অ্যাপাচি বিমানটি সকাল ১১টা ২১ মিনিটে উড্ডয়ন করে। উড্ডয়নের কিছু সময় পরেই শহরের একটি বাড়ির উপর বিধ্বস্ত হয়। আর এতে বিমানে থাকা ৫ জন আরোহীর মধ্য সবাই মারা গেছে এবং বাড়ির ভেতরে থাকা ৫ জন নিহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, নিহতদের এখনো সনাক্ত করা সম্ভব হয়নি। তাদেরকে সনাক্ত করে দ্রুত তাদের পরিবারকে জানানোর চেষ্টা চালাচ্ছেন তারা। এছাড়া বিমানটি বিধ্বস্তের কারণ সনাক্ত করতে কর্তৃপক্ষ বিমানের ব্লাক বক্স অনুসন্ধান করছে।

পুলিশ প্রধান অগাস্টিন জোসেফ বলেন, বিমানটি বিধ্বস্ত হয়ে বাড়ির ওপর পড়ার সময় ওই বাড়ির সদস্যরা দুপুরের খাবার খাচ্ছিলেন। পরে বাড়ি ও বিমানের ধ্বংসাবশেষে আগুন ধরে যায়। দুর্ঘটনার সময় বিমানটিতে ছয় জন যাত্রী ছিল। তাদের নিয়ে বিমানটি লাওয়াগ শহরের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল।