সংবাদের পর আরও ২ ‘ব্লু হোয়েল’ আসক্তের খোঁজ

মরণ ফাঁদ ‘ব্লু হোয়েল’ নিয়ে  সংবাদ প্রকাশের পর দেশে ‘ব্লু হোয়েলে’ আসক্ত আরও দুই কিশোরের খোঁজ মিলেছে। শনিবার  “মরণ ফাঁদ ‘ব্লু হোয়েল’, যেভাবে বাঁচাবেন আপনার সন্তানকে” শিরোনামে একটি সংবাদ প্রকাশের পর ওই দুই কিশোরের খোঁজ মিলে বলে জানিয়েছেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের অধ্যাপক তাজুল ইসলাম।

তাজুল ইসলাম বলেন, ওই সংবাদে ‘ব্লু হোয়েলে’ আসক্তদের লক্ষণ উল্লেখ ছিল। সংবাদটি আমি আমার ফেসবুক ওয়ালে শেয়ার করার পর দুইজন অভিভাবক আমাকে মেসেঞ্জারে ছবি তুলে পাঠিয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা খুবই গুরুতর।

তিনি আরও জানান, সংবাদটি দেখে এক কিশোরের ভাই আমাকে তার ছোট ভাইয়ের হাতের ছবি মেসেঞ্জারে পাঠিয়েছে যা ‘ব্লু হোয়েল’ আসক্তদের উপসর্গের সঙ্গে মিলে গেছে। তার বড় ভাই তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার কথা জানিয়েছেন। তবে অপর কিশোর চিকিৎসকের কাছে যেতে অপারগতা জানিয়েছে বলেও জানান তাজুল ইসলাম।

প্রসঙ্গত, সম্প্রতি ঢাকার নিউ মার্কেট থানা এলাকার অপূর্বা বর্ধন স্বর্ণা নামের ১৩ বছর বয়সী এক কিশোরী এই গেমে আসক্ত হয়ে আত্মহত্যা করে। এরপর বিষয়টি সকলের নজরে আসলে এরপর বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করে সময় নিউজ।

আরও পড়ুনঃ

মরণঘাতি ব্লু হোয়েল ফাঁদ থেকে আপনার সন্তানকে বাঁচাবেন যেভাবে

এবার বাংলাদেশেও ‘ব্লু হোয়েল’ আতঙ্ক