নিউজিল্যান্ডে আবারো বোমা হামলার আশংকা সব বিমানবন্দর বন্ধ ঘোষণা

boma

নিউজিল্যান্ডের দুনেদিন বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার সন্দেহজনক একটি প্যাকেট পাওয়ার পর কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেন।

সন্দেহজনক ওই প্যাকেটে শক্তিশালী বোমা রাখা হয়েছে এমন গুঞ্জনের পরই বিমানবন্দরটি বন্ধের ঘোষণা দেয়া হয়। খবর এএফপি ও আরটি।

রাশিয়া ভিত্তিক সংবাদ মাধ্যম আরটি জানায়, স্থানীয় সময় রোববার রাত ৮টার দিকে বিমানবন্দরের এক কর্মী কাজ করার সময় ওই প্যাকেটটি দেখতে পান।

তাৎক্ষণিকভাবেই তিনি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেন।

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় নৃশংস সন্ত্রাসী হামলায় অন্তত ৪৯ জন নিহত।

নিহত হওয়ার ঘটনার জেরে বাতিল করা হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় ও শেষ টেস্ট।ক্রাইস্টচার্চ হামলার পর আতঙ্কিত ও হতভম্ব পরিস্থিতি নিউজিল্যান্ডের দুনেদিন বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্থানীয় সময় রবিবার (১৭ মার্চ) বিমানবন্দরে সন্দেহজনক একটি প্যাকেট পাওয়ার পর কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়।

তাৎক্ষণিকভাবে গুঞ্জন উঠে, সন্দেহজনক ওই প্যাকেটে শক্তিশালী বোমা রাখা হয়েছে। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রাশিয়ার শীর্ষ সংবাদমাধ্যম আরটির খবরে বলা হয়েছে, এই মুহূর্তে পুলিশ ঘটনাস্থল পর্যবেক্ষণ করছেন এবং বিশেষজ্ঞরা ওই প্যাকেটটিতে কী আছে তা জানার চেষ্টা করছেন।

রবিবার রাতে বিমানবন্দরের একজন স্টাফ সদস্য কর্মরত অবস্থায় ওই প্যাকেটটি দেখতে পান। পরে তিনি বিষয়টি কর্তৃপক্ষকে জানালে মুহূর্তেই হুলস্থূল পড়ে যায়।

প্রসঙ্গত, দেশটির নিরিবিলি শান্তির শহর ক্রাইস্টচার্চে গত শুক্রবার দুপুরে দুই মসজিদে জুমার নামাজের সময় সিজদারত মুসল্লিদের ওপর বন্দুকধারীর হামলায় ৩ প্রবাসী বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হন।

অল্পের জন্য হতাহতের হাত থেকে রক্ষা পায় দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।