দিন শেষে ‘মেসি-নেইমার’ ভাই ভাই

messi neimerরাশিয়া বিশ্বকাপ নিয়ে উম্মাদনা শুরু হয়েছে ১৪ জুন থেকে। সেই উম্মাদনা ছড়িয়েছে বিশ্বজুড়ে। ঘটছে নানা অঘটনও। ৩২ টি দেশ এ আসরে অংশ নিয়েছে। তাদের সমর্থকও রয়েছে দুনিয়া জুড়ে।

তবে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকই বেশি। বিশেষ করে বাংলাদেশের প্রেক্ষিতে বলা হয়, অর্ধেক ব্রাজিল বাকি অর্ধেক আর্জেন্টিনার সর্মথক। যদিও অন্য দলগুলোর কিছু সমর্থক রয়েছেন।

ব্রাজিল ও আর্জেন্টিনাকে নিয়ে সমর্থকদের উম্মাদনার শেষ নেই। প্রিয় দলের পতাকা, জার্সি, ক্যাপ, বেসলেট তারা ব্যবহার করে থাকেন। এমনকি অনেকে বাড়ির রংও করেছেন ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকার রংয়ে। আবার বিয়ের গেটও করতে দেখা গেছে প্রিয় দলের পতাকার রংয়ে।

এ দুটি দেশের সমর্থনকারী রয়েছে একই বাড়িতে, একই কর্মস্থলে। দেখা যায় এক ভাই ব্রাজিলের, অন্যজন আর্জেন্টিনার সমর্থক। এমনকি একই কর্মস্থলের কর্মীরাও এ দুটি দেশে সমর্থনে বিভক্ত। যখন ব্রাজিল ও আর্জেন্টিনার খেলা চলে, তখন প্রিয় খেলোয়াড়ের জার্সি পরে তাদেরকে খেলা দেখতে দেখা যায়। তখন নিজেদের মধ্যে থাকে উত্তেজনা।
দিন শেষে আবার কর্মযজ্ঞ। সোশ্যালমিডিয়ায় এমন একটি ছবি ভাইরাল হয়েছে মেসি-নেইমারের জার্সি গায়ে দিয়ে কর্মস্থলে কাজ করছেন দু’জন। দলের সমর্থনের ক্ষেত্রে ভিন্ন মত থাকলেও, কর্মের ক্ষেত্রে নেই কোনও ভিন্ন মত। এখানে ‘মেসি-নেইমার ভাই ভাই।