জাতির পিতার প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

pm presidentজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের সকালে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা নিবেদন করেন তাঁরা।

সকাল সাড়ে ৬টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ। এরপর শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবনধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পর বিউগলে করুন সুর বেজে ওঠে। এসময় তাঁরা নীরবতা পালন করেন।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি হিসেবে অন্য নেতাদের সঙ্গে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আবারো ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় উপদেষ্টা মণ্ডলীর সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন। দলীয় নেতাদের সঙ্গে শ্রদ্ধা নিবেদনের পর তিনি ঐতিহাসিক বাড়িটি ঘুরে দেখেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী অঙ্গ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

শোক দিবস উপলক্ষে আজ বাদ জুমা দেশের সব মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। মন্দির, প্যাগোডা ও গির্জায়ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

এছাড়া শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে খাবার বিতরণ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

শোক দিবস উপলক্ষে দেশের সংবাদপত্রগুলো ক্রোড়পত্র ও নিবন্ধ প্রকাশ করবে এবং টেলিভিশন চ্যানেল ও বেতার বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।