গুজবে কান দেবেন না

pmডিজিটাল বাংলাদেশ আওয়ামী লীগ সরকারই গড়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এখন সবার হাতে হাতে মোবাইল। মোবাইল ব্যবহার করে ফেসবুকও চালানো যায়, ইউটিউবও চালানো যায়। আবার মোবাইল ব্যবহার করে গুজবও ছড়ানো যায়। কেউ কোনো গুজবে কান দেবেন না।’

আজ রোববার শহীদ রমিজউদ্দিন কলেজ সংলগ্ন সড়কে আন্ডারপাসের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানের ভাষণে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

সড়ক দুর্ঘটনায় রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, দুর্ঘটনার সময় যে ড্রাইভার বাস চালাচ্ছিল সেই ড্রাইভারকে কখনো ক্ষমা করা হবে না। কারণ বাস ড্রাইভার নিয়ম অমান্য করে বাস চালাচ্ছিল।

একই সঙ্গে প্রধানমন্ত্রী শিক্ষার্থীদেরও রাস্তা পারাপারে সতর্ক হতে আহ্বান জানান।

এর আগে সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী ঢাকা-এয়ারপোর্ট মহাসড়কে বীরসপ্তক ক্রসিং পয়েন্টের কাছে ‘পথচারী আন্ডারপাস’ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। রমিজউদ্দিনের কলেজের শিক্ষার্থীদের দেওয়া প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণে এই আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নেওয়া হলো। এই প্রকল্প সেনাবাহিনীর সহযোগিতায় বাস্তবায়ন করা হবে।

গত ২৯ জুলাই মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এই ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা ৯ দফা নিয়ে সড়ক অবরোধ করে আন্দোলনে নামে। এরপরই প্রধানমন্ত্রী তাদের সব দাবি পূরণের প্রতিশ্রুতি দেন, যার মধ্যে অন্তর্ভূক্ত ছিল কলেজটিকে ৫টি বাস উপহার প্রদাণ এবং কলেজ সংলগ্ন সড়কে আন্ডারপাস নির্মাণ। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী এর আগেই রমিজউদ্দিন কলেজকে ৫টি বাস দেওয়া হয়েছিল। এবার আন্ডারপাস নির্মাণ প্রকল্পের কাজও শুরু হলো।