এবার রাস্তায় দাঁড়িয়ে প্রসাব করলেন স্বাস্থ্যমন্ত্রী!

bjp montriবিজেপি সরকারকে ঘিরে বিতর্ক থামছেই না। এবার ভারতের রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রীকে নিয়ে বিব্রতকর অবস্থায় মোদি সরকার। কেন্দ্রীয় সরকার যখন ভারত পরিষ্কার আন্দোলন নেমেছেন। তখনই রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী কালীচরণ শরাফ এমন এক কাজ করে বসলেন যাতে সরকারের মাথা হেঁট হবার জোগাড়।

জয়পুরের পিংক সিটিতে মন্ত্রী রাস্তায় দাঁড়িয়ে প্রকাশ্যে প্রস্রাব করেছেন, তার সেই ছবি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সমালোচনার ঝড় উঠেছে ভারত জুড়ে।

সাংবাদিকরা এ বিষয়ে মন্ত্রীর অফিসে গিয়ে প্রশ্ন করলে কালীচরণ বললেন, এটা এমন কোন বড় বিষয় না, যা নিয়ে ব্যাখ্যা দিতে হবে। যদিও আইনে আছে কেউ যদি রাস্তার পাশে প্রসাব করে তাহলে ২০০ রুপি জরিমানা করা হবে।

মন্ত্রীর এমন মন্তব্য ও কাজের সমালোচনা করেছেন রাজস্থানের কংগ্রেস দলের সহ সভাপতি অর্চনা শর্মা। তিনি বলেন, কালীচরনের কর্মকাণ্ড ভুল বার্তা দিবে জনগণকে। যা খুবই লজ্জাজনক।

তিনি আরও বলেন, এর আগেও এই মন্ত্রী একই কাজ করেছেন। আমরা একবার একসাথে ধোলপুর নির্বাচনে সফরে গিয়েছিলাম, তখন তাকে এভাবে রাস্তায় প্রসাব করতে দেখেছি। কিন্তু সেসময় আমরা নির্বাচনের ব্যস্ততার কারণে ছবি তুলতে পারিনি।