এবার মাশরাফির জন্য দোয়া চাইলেন প্রধানমন্ত্রী

mashপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে সবচেয়ে বড় সম্পদ হিসেবে আখ্যায়িত করে তার জন্য দোয়া চাইলেন। গণভবন থেকে উন্নয়ন মেলা উদ্বোধনের সময় ভিডিও কনফারেন্সে নড়াইলের লোহাগড়ার সাধারণ মানুষের সঙ্গে সংযুক্ত হয়ে তাদের কাছে মাশরাফির জন্য দোয়া চান তিনি।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে গণভবন থেকে উন্নয়ন মেলা উদ্বোধনের সময় মাশরাফির জন্য দোয়া চান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, নড়াইল আমার নিজের জায়গা। আমি সেখানে বহুবার গেছি। আর আপনাদের তো সবচেয়ে বড় সম্পদ রয়ে গেছে। আমরা ক্রিকেটে কত ভালো করছি, মাশরাফি সেখানে নড়াইলের। সবচেয়ে বড় সম্পদই তো আপনাদের মাশরাফি।

মাশরাফির জন্য আপনারা দোয়া চেয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে মাশরাফির জন্য আপনারা দোয়া করবেন। সে যেন বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করে তুলতে পারে।’

তরুণ প্রজন্ম বা আগামী প্রজন্ম যাতে উন্নত জীবন পায় সেই পরিবেশ তৈরির লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি জানিয়ে শেখ হাসিনা বলেন, শুধু বর্তমানে যারা আছেন তারাই নন, আমাদের তরুণ প্রজন্ম বা আগামী প্রজন্ম যাতে উন্নত জীবন পায়, সেই পরিবেশ তৈরির লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশ স্বাধীন দেশ। অন্যের মুখাপেক্ষী হয়ে থাকবে না, ভিক্ষা করে চলবে না।

এর আগে জাতীয় উন্নয়ন মেলাসহ দেশের সব জেলা-উপজেলায় আয়োজিত উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন তিনি। এবারের প্রতিপাদ্য ‘উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ’। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর রাজধানীর শেরেবাংলা নগরের বাণিজ্য মেলা প্রাঙ্গণসহ সারা দেশে একযোগে শুরু হয় উন্নয়ন মেলা।

প্রতিদিন সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। আর মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

এদিন প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে মাধ্যমে বরগুনার তালতলী উপজেলা, বাগেরহাটের ফকিরহাট উপজেলা ও রংপুরের পীরগঞ্জ উপেজলায় সংযুক্ত হয়ে স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করেন।