এবার ঐশ্বরিয়া রাই’কে বিয়ে করছেন আলোচিত লালুর ছেলে

laluভারতের বিহার রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও বিহারের রাষ্ট্রীয় জনতা দল বা আরজেডির প্রধান লালু প্রসাদ যাদবের বড় ছেলে তেজ প্রতাপ যাদবের বিয়ে ঠিক হয়েছে। পাত্রীর নাম ঐশ্বরিয়া রাই। না, ইনি বলিউড সুন্দরী ঐশ্বরিয়া বচ্চন রাই নন। তিনি বিহারের প্রাক্তন মন্ত্রী চন্দ্রিকা প্রসাদ রাইয়ের মেয়ে।

ঐশ্বরিয়া রায়ের সঙ্গে চলতি মাসের শেষের দিকেই বাগদান সম্পন্ন হবে তেজ প্রতাপ যাদবের। আসন্ন মাসেই বিয়ে হবে তাদের। ইতিমধ্যে বিয়ের স্থান চূড়ান্ত করা হয়েছে।

দুর্নীতির মামলায় বর্তমানে কারাবন্দি রয়েছেন লালু প্রসাদ। বিয়েতে অংশ নেয়ার জন্য তাকে প্যারোলে মুক্তি দেয়া হতে পারে।

বিহারের ন্যাশনাল কলেজ পড়ুয়া তেজ প্রতাপ তার আগ্রাসী রাজনৈতিক বক্তব্যের জন্য আলোচিত। তেজ প্রতাপ ২০১৫ সালে গঠিত জোট সরকারের মন্ত্রিসভার সদস্য ছিলেন। যদিও বর্তমান মুখ্যমন্ত্রী নীতিশ কুমার জোট ছেড়ে যাওয়ায় সে সরকার ভেঙে যায়। তার বাবা লালুর নিরাপত্তা ব্যবস্থার ক্যাটাগরির অবনমন করায় তেজ প্রতাপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চামড়া তুলে ফেলারও হুমকি দিয়েছিলেন একবার।

আর পাত্রী ঐশ্বরিয়া দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক। তার মা চন্দ্রিকা রায় লালুর একাধিক মন্ত্রিসভার সদস্য ও ছয়বারের বিধায়ক ছিলেন। তার দাদা দারোগা প্রসাদ রয় ছিলেন কংগ্রেসের বর্ষিয়ান নেতা। তিনি ১৯৭০ এর দশকে ১১ মাস মুখ্যমন্ত্রীর দায়িত্বও পালন করেন।