ঈদের টিকেট কাটুন ঘরে বসেই

tiketপরিবারের প্রিয়জনদের সাথে ঈদুল ফিতরের আনন্দকে ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি যেতে ব্যস্ত রাজধানীর অধিকাংশ মানুষ। নিজে নিজ জন্ম স্থানে ফিরে যেতে গাড়ি, ট্রেন, লঞ্চ বা বিমানে টিকেট কাটতে নানান ঝামেলায় পরতে হচ্ছে অসংখ্য মানুষকে। ঘন্টার পর ঘন্টা আর দিনের পর দিন দীর্ঘ লাইনে দাঁড়িয়েও টিকেট পাচ্ছেন না অনেকেই। নিরাশ হয়ে ঘরে ফিরে যেতে হচ্ছে।

লাইনে দাঁড়িয়ে এতো কষ্ট না করে অনলাইনে কয়েক ক্লিকে কিনে নির্দিষ্ট গন্তব্যের টিকিট পাওয়ার রয়েছে বেশ কিছু অনলাইন সার্ভিস। কোনরকম ঝামেলা ছাড়াই কিনে নেয়া যায় কাঙ্ক্ষিত টিকেট। এমনই কয়েকটি অনলাইন সেবার কথা এখানে আলোচনা করা হলো।

অনলাইনে পরিবহন টিকেট সেবা প্রদানকারী (https://www.shohoz.com/) সহজ ডটকমে ঈদ উপলক্ষে পাওয়া যাচ্ছে বিশেষ মূল্যছাড়। অনলাইনের অর্ডারের পাশাপাশি ১৬৩৭৪ নম্বরে কল করে টিকিট বুকিংয়ের সুযোগ রয়েছে। বিকাশ এবং ক্রেডিট কার্ড দিয়ে পরিশোধ করা যাবে টিকিটের দাম। বর্তমানে ২৮টি পরিবহন কোম্পানির টিকেট কেনা যাচ্ছে সহজ ডটকম থেকে। এছাড়া পাওয়া যাচ্ছে লঞ্চের টিকিট।

বাসবিডি ডটকমবিডি (http://busbd.com.bd/ ) থেকে টিকিট কিনলে মিলছে ক্যাশব্যাক সুবিধা। আইএফআইসি মোবাইল ব্যাংকের মাধ্যমে টিকিট কিনলে মিলছে ১৫ শতাংশ ক্যাশব্যাক। রমজান মাস ও ঈদ উপলক্ষে বিকাশে পেমেন্ট করলে মিলছে ৮ শতাংশ ক্যাশব্যাক।

টেলিকম অপারেটর রবির (https://www.bdtickets.com/) বিডিটিকিটস ডটকম থেকেও মিলবে টিকিট। ২২টি বাস সেবাদাতা প্রতিষ্ঠান, ছয়শোর বেশি রুট ও ১০ হাজারেও বেশি টিকিট বিক্রি হচ্ছে এতে।

ট্রেনের টিকিট কেনা যাচ্ছে কিউপে ডটকম বিডি (http://qpay.com.bd/ ), ইসেবা সিএনএসবিডি ডটকম (https://www.esheba.cnsbd.com/ ) থেকে।

বাস-ট্রেনের পাশাপাশি এয়ার টিকিট কিনতে কষ্ট করে ট্রাভেল এজেন্টদের কাছে যেতে হবে না। ঘরে বসেই চলবে ডটকম (http://www.cholbe.com/ ) থেকে বুকিং দেয়া যাবে যেকোনো এয়ার লাইনের টিকিট। এয়ার টিকিট কিনতে (http://www.biman-airlines.com/) এই সাইটেও টু মেরে আসতে পারেন।