আমি হেড কোচ হতে চাই, তবে টি-২০ অথবা ওয়ানডের জন্য

sakibব্যস্ত সূচির মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। একের পর এক সিরিজ চলে যাচ্ছে তবে আসছে না নতুন হেড কোচ। কখনো খালেদ মাহমুদ সুজন আবার কখনো কোর্টনি ওয়ালশকে দিয়ে চালিয়ে নিচ্ছে বিসিবি।

এরমধ্যে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আগামী মাসেই অর্থাৎ এপ্রিলে হেড কোচ নিয়ে দেয়া হবে। কোচের নাম না জানালেও তিনি বলেছিলেন, এবারের কোচ সবার কাছে পরিচিত নাম।

তবে সামনের মাসে হেড কোচ নিয়োগ হচ্ছে না বলেই আভাস দিয়েছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস।

বৃহস্পতিবার সময় সংবাদকে তিনি বলেন, ‘দুই বছর বা তিন বছর আগে কোচ নিয়োগের ব্যাপারে যে পরিস্থিতি ছিলো এখন কিন্তু আস্তে আস্ত সেটা বদলে যাচ্ছে। যাকেই অফার করা হয় সে স্বল্প সময়ের জন্য কোচ হতে চান।

কেউ আবার বলছেন, আমি হেড কোচ হতে চাই, তবে টি-২০ অথবা ওয়ানডের জন্য। কিন্তু আমরা তো সে ধরণের চাই না। আমরা তো প্রত্যেকটা ফরম্যাটের জন্য এবং স্থায়ী কোচ চাচ্ছি। আমরা যদি স্বল্প সময়ের জন্য কোন কোচ চাইতাম তবে এতদিনে পেয়ে যেতাম।’

প্রায় চার মাস পেরিয়েছে। মূলত টি-টোয়েন্টির যুগে নির্দিষ্ট করে কোন দলের কোচ হতে আগ্রহী নয় সু-পরিচিত কোচেরা। সামনের মাসে নতুন কোচ নিয়োগের কথা থাকলেও, যতোটুকু আভাস মিলেছেন তাতে টাইগারদের হেড কোচ নিয়োগ প্রক্রিয়ায় সময় লাগবে আরো অনন্ত দুই মাস।