যে একটি কারণে আবারো আন্দোলনের হুমকি

tscকোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ও নেতৃবৃন্দকে পরবর্তীতে মামলার নামে কোনো রকম হয়রানি করা হলে শিক্ষার্থীদের সাথে নিয়ে আবারো দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে জানিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকর সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে এ হুমকি দেয়া হয়। এছাড়া আন্দোলকারীরা ৬ দফা দাবি তুলে ধরেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকর সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমরা আন্দোলন স্থগিত করছি। প্রত্যাহার নয়। যদি সাধারণ শিক্ষার্থীদের মামলার নামে হয়রানি করা হয় তাহলে অাবারো দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি বলেন, পুলিশ ও ঢাবি প্রশাসন অন্যায়ভাবে আন্দোলকারী শিক্ষার্থীদের উপর যে চারটি অজ্ঞাতনামা মামলা দিয়েছে তা পত্যাহার করতে হবে। এই মামলার নামে হয়রানি করলে আমরা আবারো রাজপথে নামবো।

তিনি আরো বলেন, বলেন, প্রধানমন্ত্রী জাতীয় সংসদে কোটা ব্যাবস্থা নিয়ে যে বক্তব্য দিয়েছে তা দ্রুত সময়ের মধ্যে আইনে পরিণত করা হোক। আইনে পরিণত করে তা প্রজ্ঞাপন জারি করা হোক। পুলিশ বাহিনী যারা হামলা করেছে তাদের আইনের আওতায় আনতে হবে। উপাচার্যের বাসায় যারা হামলা করেছে, প্রকৃত অপরাধীদের বিচার করা হোক। কোনো সাধারণ শিক্ষার্থী যেনো হয়রানির শিকার না হয়।