আবারও বিশ্বসেরা বাংলাদেশের হাফেজ মামুন

mamunআন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয়বারের মতো বিশ্বসেরা হয়েছে কুমিল্লার কিশোর হাফেজ আব্দুল্লাহ আল মামুন। মসজিদুল হারামে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বিশ্বের ৭৩টি দেশের কিশোর-তরুণ হাফেজদের পেছনে ফেলে পুরস্কার জিতে নেয় হাফেজ মামুন। সৌদি আরবের বাদশা আবদুল আজিজ আল সৌদের নামে প্রতিবছর এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। এর আগে ২০১৪ সালে একই প্রতিযোগিতায় এবং মিশরের কায়রোতে ৫৫টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় সেরা হওয়ার গৌরব অর্জন করেছিল হাফেজ মামুন।

বুধবার (১১ অক্টোবর) মসজিদুল হারামে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এসময় হাফেজ মামুনের হাতে পুরস্কার তুলে দেন সৌদির ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের মন্ত্রী শেখ সালেহ আল-শেখ। পুরস্কার হিসেবে ক্রেস্ট এবং ১ লাখ ২০ হাজার রিয়েল দেওয়া হয়েছে মামুনকে।

হাফেজ মামুনের বাড়ি কুমিল্লা মুরাদনগর উপজেলা সদর ইউনিয়নের হিরাকান্দা গ্রামে। তার বাবা আবুল বাশার। রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকার তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র মামুন। তার এই অর্জনে শুধু তার গ্রাম নয়, গোটা মুরাদনগরেই বইছে আনন্দের বন্যা।

হাফেজ মামুনের বাবা আবুল বাশার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মামুন শুধু হিরারকান্দা, নয় পুরো দেশের মুখ উজ্জ্বল করেছে। ও এর আগেও আন্তর্জাতিক পুরস্কার জিতে এনেছে। আমরা আশা করি, ও ভবিষ্যতেও এভাবে দেশের জন্য গৌরব বয়ে আনবে।’ সবার কাছে তিনি হাফেজ মামুনের দোয়া চেয়েছেন।