অসম্ভবকে সম্ভব করলেন মিরাজ!

mirazবাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেষ্ট সিরিজের প্রথম টেষ্ট আজ অনুষ্টিত হচ্ছে। বাংলাদেশ তাদের প্রতিপক্ষ জিম্বাবুয়ের থেকে যোজন যোজন এগিয়ে। এটা হবে সবচেয়ে বড় সারপ্রাইজ যদি জিম্বাবুয়ে ম্যাচ জিতে। বাংলাদেশ এই সিরিজে খেলবে সাকিব আল হাসান এবং তামিম ইকবালকে ছাড়া যা জিম্বাবুয়ের জন্য আশার খবর হতে পারে।

তবে এটা মাহমুদউল্লাহ রিয়াদের সবচেয়ে বড় সুযোগ নিজেকে প্রমান করার। আজ দুর্দান্ত এক ক্যাচ ধরে অসম্ভবকে সম্ভব করলেন মিরাজ! এদিকে প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশের একাদশে আজ আরিফুল হক ও আবু জায়েদ রাহির অভিষেক হচ্ছে।

এদিকে দলীয় ৩৫ রানে তাইজুল ইসলামের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন ওপেনার চারিকে, এরপর তিনি আরও একটি উইকেট তুলে নেন ব্র্যান্ডন টেইলরের। এদিকে আজ হ্যামিল্টন মাসাকাদজার উইকেট নিয়ে নিজের প্রথম উইকেট তুলে নিল আবু জায়েদ। নাজমুল ইসলাম অপু তুলে নেন জিম্বাবুয়ের চতুর্থ উইকেট সিকান্দার রাজাকে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ২০১/৫ , ৭৭ ওভার। এদকে মাহামুদুল্লার বলে দুর্দান্ত ক্যাচ দরে মিরাজ, আর তার এই ক্যাচে উইলিয়ামস ৮৮ নিয়ে মাঠ ছাড়ে। এদিকে পিটার মুর ২২ রান নিয়ে ব্যাটিং করে যাচ্ছে।

বাংলাদেশের একাদশ:
ইমরুল কায়েস, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, ‌আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম, আবু জায়েদ।